শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৬:৫০ অপরাহ্ন
Logo
নোটিশ :
Wellcome to our website...

ফ্রিল্যান্সার হতে চাই। পিসি নেই, হাতে মাত্র একটি স্মার্টফোন আছে। কী শিখতে পারি, যা ভবিষ্যতে কাজে দেবে?

মোঃ নাছির উদ্দিন / ২১০ বার
আপডেটের সময় বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১

স্মার্টফোন দিয়ে প্রতি মাসে ৫০ হাজার আর্নিং করতে আমার সাথে যোগযোগ করুন, এই এপস দিয়ে মাসে ৩০ হাজার টাকা আর্নিং করুন এরকম আরও শত শত লিংক, আর্টিকেল, ভিডিও পাবেন গুগলে সার্চ দিলে। কিন্তু দুঃখের কথা হলো প্রায় সবগুলোই ভুয়া।
হ্যাঁ আপনি স্মার্টফোন দিয়ে টাকা আর্নিং করতে পারবেন তবে সেটা খুব অল্প পরিমাণ, মাসে ২-৩ হাজার টাকা সর্বোচ্চ, অথচ তার জন্য আপনাকে প্রতিদিন ৪-৮ ঘন্টা সময় দিতে হবে।
আমি বলব, আপনার হাতে যে স্মার্টফোনটা আছে সেটার দাম নিশ্চয় ১০-১৫ হাজার টাকার কম হবে না। আপনার স্মার্টফোনটা বিক্রি করে একটা নতুন অথবা পুরাতন ল্যাপটপ কিনে নিন। ৩০ হাজার টাকার মধ্যে অনেক ভালো মানের নতুন ল্যাপটপ কিনতে পারেন আর ঢাকা বসুন্ধরা ৬ম তলা থেকে ১৫-২০ হাজার টাকার মধ্যে অনেক ভালো ল্যাপটপ পাবেন, আবার আপনার পরিচিত কেউ যদি ল্যাপটপ বিক্রি করে তবে তাদের থেকে কিনে নিন। আবার ওয়ালটন কিন্তু কিস্তিতে ল্যাপটপ দিচ্ছে স্টুডেন্টদের জন্য, আপনি আপনার নিকটস্থ ওয়ালটন শো-রুমে যোগাযোগ করে সহজ শর্তে কিনে নিতে পারেন।
একটা ২০ হাজার টাকা টাকার ল্যাপটপ দিয়ে যে কাজগুলা করতে পারবেন তা ১ লক্ষ টাকার ফোন দিয়েও করতে পারবেন না। আর আপনি ল্যাপটপ কেনার পর কিভাবে আর্নিং করবেন ত্যার জন্য আপনাকে আপনার ভালোলাগার বিষয় খুঁজে নিয়ে সে বিষয়ে ৬ মাস প্র্যাকটিস করতে হবে। ৬ মাস পর থেকে আপনি ভালো একটা এমাউন্টের টাকা আর্নিং করতে পারবেন।
আর আপনার যদি ইতিমধ্যে ভালোলাগার বিষয় থাকে তাহলে তো ভালোই। ভাইরে আমি ভার্সিটিতে পড়ি, ফ্রিল্যান্সিং করি, কোম্পানিতে ইন্টার্নশির করি অথচ ফোন ব্যবহার করি না। ফোন বিক্রি করে ল্যাপটপ কিনে নিন। ল্যাপটপে কাজ করে যে মজা পাবেন তা ফোন দিয়ে পাবেন না আর ফোন ফ্রিল্যান্সিং এর জন্য নয়, ফোন ছবি তোলার জন্য, গেমস খেলার জন্য। ল্যাপটপ দিয়ে কোনো কিছু শেখার সময় সাথে সাথে প্র্যাকটিস করতে পারবেন কিন্তু ফোন দিয়ে পারবেন না। আর ফোন দিয়ে আপনার মনোযোগও বেশিক্ষণ ধরে রাখতে পারবেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন







Theme Created By ThemesDealer.Com
x
x